What Is VPN? [OLD]

What’s VPN ?

A VPN, or “virtual private network” for short, is a service that take traffic sent to and from your devices and encrypts it in what’s known as a “tunnel”. Tunnels help to hide the content of your traffic as well as the origin, which makes it almost impossible for anyone from advertisers to hackers to find out who you are or what kind of content you’re looking at on the web.

Using a VPN is one of the easiest and most surefire ways to jumpstart your digital privacy, and gives you a whole new layer of control over how your personal information is seen and used across the internet. By installing a VPN on your device or even your home’s wireless router, you can guarantee that your data only goes where you want it to, and is only seen by the people who are meant to see it.

Bangla ?

ভিপিএন কি?

একটি VPN, বা “ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক” ছোট জন্য, একটি পরিষেবা যা ট্রাফিক আপনার ডিভাইস থেকে পাঠানো এবং এটি একটি “টানেল” হিসাবে পরিচিত যা এনক্রিপ্ট পাঠাচ্ছে। টানেলগুলি আপনার ট্র্যাফিকের সামগ্রী এবং মূলটি লুকিয়ে রাখতে সাহায্য করে, যা বিজ্ঞাপনদাতাদের থেকে হ্যাকারদের জন্য যে কেউ আপনি এটি খুঁজে পেতে বা ওয়েবে কোনও ধরনের বিষয়বস্তু দেখতে পাচ্ছেন তা খুঁজে পেতে এটি প্রায় অসম্ভব করে তোলে।

ভিপিএন ব্যবহার করে আপনার ডিজিটাল গোপনীয়তা তোলার সবচেয়ে সহজ এবং সবচেয়ে নিশ্চিত উপায়গুলির মধ্যে একটি, এবং আপনার ব্যক্তিগত তথ্য কীভাবে ইন্টারনেট জুড়ে দেখানো এবং ব্যবহার করা হয় সে সম্পর্কে নিয়ন্ত্রণের সম্পূর্ণ নতুন স্তর দেয়। আপনার ডিভাইসে বা এমনকি আপনার হোমের ওয়্যারলেস রাউটারে ভিপিএন ইনস্টল করার মাধ্যমে, আপনি গ্যারান্টি দিতে পারেন যে আপনার ডেটা কেবলমাত্র যেখানে আপনি চাইবেন সেখানেই যাবে এবং এটি কেবলমাত্র এটি দেখার জন্য ব্যবহৃত ব্যক্তিদের দ্বারা দেখা যাবে।

Benefits of using vpn

Personal Privacy and Security on Public WiFi Hotspot

Protect Your IP Address

Securely Access Global Content

Reduce Ping and Latency of your Internet Connection

Downloading and Torrent Protection

Prevent ISPs, Advertisers, and Governments from Collecting and Reselling Your Data

Bangla ✅?

VPN ব্যবহার করার উপকারিতা

সর্বজনীন WiFi হটস্পটগুলিতে ব্যক্তিগত গোপনীয়তা এবং নিরাপত্তা

আপনার IP ঠিকানা রক্ষা করুন

নিরাপদভাবে গ্লোবাল সামগ্রীর অ্যাক্সেস

আপনার ইন্টারনেট সংযোগের পিং এবং লটেন্সি হ্রাস করুন

ডাউনলোড এবং টরেন্ট সুরক্ষা

আইএসপি, বিজ্ঞাপনদাতাদের, এবং সরকারগুলি আপনার ডেটা সংগ্রহ ও রিসেলার থেকে আটকান

Where Should I use my VPN?

Everywhere you go! With many of the most popular VPN providers offering an array of apps and configuration options that let users connect on almost every device ever invented, it’s never been easier to keep yourself and your family protected from internet threats than it is today.

Hackers and advertisers depend on you slipping up on your data protection efforts when you say, switch from your laptop to your phone, but with a VPN that allows for multiple devices on the same account you can be sure that both lines are protected from intrusion 24/7! If you’re browsing at home and want a more reliable way to protect your family’s personal information, installing a VPN on your router and all the devices within range is the best possible way to do it.

And of course one of the most common reasons for using a VPN on the go is to protect your wireless network, which in many cafes like Starbucks can basically be hacked by anyone within range of you and your device. Once hacked, it could only be a matter of minutes before a hacker is stealing your credit card information, home address, or even your social security data.

With a VPN installed you can browse confidently in the knowledge that your provider has got you (and your data’s) back.

Bangla ✅?

কোথায় আমি আমার ভিপিএন ব্যবহার করা উচিত?

সর্বত্র আপনি যান! বেশিরভাগ জনপ্রিয় ভিপিএন সরবরাহকারী অ্যাপ্লিকেশনগুলি এবং কনফিগারেশন অপশনগুলি অফার করে যা প্রায় সব ডিভাইসেই ব্যবহারকারীদের সাথে সংযোগ স্থাপন করতে দেয়, এটি আজকের তুলনায় আপনার নিজের এবং আপনার পরিবারকে সুরক্ষিত রাখা ইন্টারনেটের হুমকির চেয়েও সহজ নয়।

হ্যাকার এবং বিজ্ঞাপনদাতারা আপনার ডেটা সুরক্ষার প্রচেষ্টার উপর নির্ভর করে আপনি যখন আপনার কথা বলবেন তখন আপনার ল্যাপটপ থেকে আপনার ফোনে স্যুইচ করুন, তবে ভিপিএন এর সাথে একই অ্যাকাউন্টে একাধিক ডিভাইসের জন্য অনুমতি প্রদান করে আপনি নিশ্চিত হতে পারেন যে উভয় লাইনই অনুপ্রবেশ থেকে সুরক্ষিত / 7! যদি আপনি বাড়িতে ব্রাউজ করছেন এবং আপনার পরিবারের ব্যক্তিগত তথ্য রক্ষা করার একটি আরো নির্ভরযোগ্য উপায় চান, তাহলে আপনার রাউটারের একটি ভিপিএন স্থাপন এবং পরিসরের মধ্যে থাকা সমস্ত ডিভাইসগুলি এটি করার সর্বোত্তম উপায়।

এবং অবশ্যই যেতে একটি ভিপিএন ব্যবহার করার জন্য সবচেয়ে সাধারণ কারণ এক আপনার বেতার নেটওয়ার্ক রক্ষা করা হয়, যা স্ট্রাবলস মত অনেক ক্যাফে মূলত আপনি এবং আপনার ডিভাইসের পরিসর মধ্যে কেউ হ্যাক করা যাবে। হ্যাক করার পরেই হ্যাকাররা আপনার ক্রেডিট কার্ডের তথ্য, বাড়ির ঠিকানা, এমনকি আপনার সোশ্যাল সিকিওরিটি ডেটা চুরি করার আগেই এটি কয়েক মিনিটের ব্যাপার হতে পারে।

একটি ভিপিএন ইনস্টল করে আপনি আপনার প্রদানকারী আপনি (এবং আপনার ডেটা এর) ফিরে পেয়েছেন যে জ্ঞান আত্মবিশ্বাসে ব্রাউজ করতে পারেন।

Security Review:

This is where we start getting down to brass tacks. The Security Review section covers everything you need to know about how safe a VPN can keep your connection. From the number of security protocols offered to their data logging policies, this section is where every VPN gets their feet put to the fire on just how secure their secure connection really is. If you’re someone who’s concerned about how much data your VPN provider collects on you, where their headquarters are located, or whether or not they’re in a country that is subject to Five/Fourteen Eyes jurisdiction, this is the section for you.

Support Review:

Support Review is a brief, but still very important section where we cover all the different support options offered by various VPN providers. Here you can find data on what kind of contact options a VPN offers, what kind of hours they keep, and how extensive their knowledgbas/FAQ are in case no one is around to answer your question the minute you have it.

Device Support:

Device Support is probably our most self-explanatory section, as it offers exactly that: a list of which devices each VPN currently supports. If you want to have a VPN installed on every device in your home (and the wireless router they’re all connected to), try and find one that has the most “Yes” boxes ticked throughout the whole column.

Pricing Review:

Finally there’s the Pricing Review section, which to many budget users is easily the most important of all. Our readers can use this section to get a full snapshot of all the different prices and membership tiers that a particular provider offers, and immediately compare them against other competing VPNs by scrolling through each row.

This is also where you can find out which payment options a provider offers, with the most vital data point for anonymous users to keep an eye on being whether or not they accept cryptocurrencies. If you really want to keep yourself secure and privacy is one of your biggest reasons for getting a VPN in the first place, then being able to pay with a currency like Bitcoin is the best way to make sure that no one is ever able to trace your IP or your identity back to the VPN or the sites you visit while using their service. (Prices in sheet reflective of data gathered for December 2017)

Bangla ✅?

সিকিউরিটি রিভিউ:

এই হল যেখানে আমরা ব্রাস হ্যাকিং থেকে শুরু করা শুরু। ভিপিএন আপনার সংযোগটি কীভাবে নিরাপদ রাখতে পারে সে বিষয়ে সিকিউরিটি রিভিউ বিভাগে আপনাকে যা কিছু জানা দরকার তা জুড়ে রয়েছে। তাদের তথ্য লগিং নীতিমালায় প্রদত্ত নিরাপত্তা প্রোটোকলের সংখ্যা থেকে, এই বিভাগটি হল যেখানে প্রতিটি ভিপিএন তাদের পায়ের উপর পায় তাদের নিরাপদ সংযোগটি আসলে কীভাবে নিরাপদ হয় তার উপর ভিত্তি করে পায়। আপনি যদি এমন কেউ হন যে আপনার ভিপিএন প্রদানকারী আপনার কাছে কতটা তথ্য সংগ্রহ করে, যেখানে তাদের সদর দপ্তর রয়েছে, অথবা তারা এমন কোনও দেশে থাকে যা কিনা পাঁচ / চতুর্থ আইনে আওতাধীন, আপনার জন্য এই বিভাগটি ।

সাপোর্ট রিভিউ:

সাপোর্ট রিভিউ একটি সংক্ষিপ্ত, কিন্তু এখনও খুবই গুরুত্বপূর্ণ বিভাগ যেখানে আমরা বিভিন্ন ভিপিএন প্রদানকারীদের দ্বারা প্রদত্ত বিভিন্ন সহায়তা বিকল্পগুলি জুড়েছি। ভিপিএন কী ধরনের যোগাযোগের বিকল্পগুলি প্রদান করে, কী ধরনের ঘন্টা তারা রাখে, এবং আপনার জ্ঞাতিগোবে / ফ্যাকাল্ট কতটা বিস্তৃত তা এখানে আপনি এখানে জানতে পারবেন যে কোনও যোগাযোগের বিকল্প নেই।

ডিভাইস সাপোর্ট:

ডিজিটাল সাপোর্ট সম্ভবত আমাদের সবচেয়ে স্ব-ব্যাখ্যামূলক বিভাগ, যেটি ঠিকমত তা প্রদান করে: প্রতিটি ভিপিএন বর্তমানে সাপোর্ট করে এমন ডিভাইসগুলির একটি তালিকা। যদি আপনি আপনার বাড়ির প্রতিটি ডিভাইসে ভিপিএন ইনস্টল করতে চান (এবং ওয়্যারলেস রাউটার যা সে সকলের সাথে সংযুক্ত থাকে), চেষ্টা করুন এবং খুঁজে পেতে পারেন যেটি “হ্যাঁ” বাক্সটি পুরো কলামে টিক করে আছে।

মূল্যনির্ধারণ পর্যালোচনা: অবশেষে প্রাইসিং রিভিউ বিভাগ আছে, যা অনেক বাজেটের ব্যবহারকারীদের কাছে সহজেই সব থেকে গুরুত্বপূর্ণ। আমাদের পাঠকরা এই বিভাগটি বিভিন্ন প্রকারের একটি পূর্ণ স্ন্যাপশট পেতে এবং একটি নির্দিষ্ট সরবরাহকারী প্রদেয় টিমের জন্য এবং প্রতিটি সারিতে স্ক্রল করে অন্যান্য প্রতিযোগিতামূলক ভিপিএনগুলির সাথে তাদের তুলনা করতে পারেন।

এটি এমন একটি জায়গা যেখানে আপনি কোনও প্রদায়কের বিকল্পগুলি খুঁজে বের করতে পারেন যা বেনামী ব্যবহারকারীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ডেটা পয়েন্টের সাথে, ক্রিপ্টোকুরাউইঙ্গিসগুলি অনুমোদন করে কিনা সে বিষয়ে নজর রাখে। যদি আপনি সত্যিই নিজেকে নিরাপদ রাখতে চান এবং গোপনীয়তা প্রথম স্থানে একটি ভিপিএন পাওয়ার জন্য আপনার সবচেয়ে বড় কারণ এক, তারপর Bitcoin মত একটি মুদ্রার সঙ্গে অর্থ দিতে সক্ষম হচ্ছে যে কেউ ট্রেস করতে সক্ষম হয় তা নিশ্চিত করার সেরা উপায় আপনার আইপি বা আপনার পরিচয় তাদের ভিপিএন বা তাদের সেবা ব্যবহার করার সময় আপনি যে সাইটগুলি পরিদর্শন করেন (ডিসেম্বর 2017 জন্য সংগৃহীত তথ্য প্রতিফলিত শীট মূল্য)